শনিবার , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নান্দাইলের বাজার গুলোতে এখন রসালো জাতীয় ফল কাটাল

প্রকাশিত হয়েছে- বুধবার, ৮ জুলাই, ২০২০

ফরিদ মিয়া নান্দাইল ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহের নান্দাইলে বিভিন্ন এলাকার গাছে গাছে ও হাট বাজারে শুভা পাচ্ছে রসালো ফল কাটাল। এ যেন মুগ্ধ করা এক দৃশ্য। উপজেলার ১৩ ইউনিয়ন ও ০১ পৌরসভার দেখা গেছে প্রত্যেক গ্রামের বাড়িতে, রাস্তার পাশে জঙ্গলের পাশে ও জঙ্গলের ভিতরে গাছে ঝুলছে সর্বোচ্চ পুষ্টি গুন সমৃদ্ধ জাতীয় ফল কাটাল। সবার যেমন প্রিয় এই ফলটি তেমনি প্রিয় ফলের বিচি।

 

যা তরকারি হিসাবে ও খাওয়া যায়। অন্যতায় কাটালের ছাল(বত্তোয়া) গরুর ও প্রিয় খাবার। উপজেলার বিভিন্ন হাট বাজারে কাটাল ব্যবসায়ীর কাছ থেকে জানা যায় এটা একটা সিজেনাল ফল গ্রামের কৃষকের কাছ থেকে কিনে বাজারে বিক্রি করি লাভ ও ভালো।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ