শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঠাকুরগাঁওয়ে ১০০০ মিটার নিসিদ্ধ কারেন্ট জাল জব্দ 

প্রকাশিত হয়েছে- সোমবার, ৬ জুলাই, ২০২০
মোঃ দুলাল হক, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ হাটে ৫ জুলাই রবিবার দুপুরে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথ, ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ১০০০ মিটার মাছ ধরা নিসিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে। এ অবৈধ কারেন্ট জাল বিক্রেতারা টের পেয়ে তাতক্ষণিক পালিয়ে গেলে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে জালগুলো উপজেলা পরিষদে এনে  জ্বালিয়ে দেয়া হয়।
সরকারি আইন লংঘন করে কিছু অসাধু ব্যক্তি এসব জ্বাল ব্যবহার করে উপজেলার বিভিন্ন নদীনালা, খাল- বিল ও জলাশয়ে জাটকা, ডিমওয়ালা, পোনামাছ ধরে বিক্রি করছে। এতে এসব মাছসহ অন্যান্য জলজ প্রাণীর অকাল মৃত্যুতে জীববৈচিত্র্য হুমকির মুখে পড়ছে বলে ইউএনও জানান।
এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ,উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী আফরিদা। এ সময় মৎস কর্মকর্তা রাকিবুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, সহকারি মৎস কর্মকর্তা আব্দুল জলিলসহ থানা পুলিশ উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে মৎস কর্মকর্তা বলেন, নিসিদ্ধ মাছ ধরার কারেন্ট জাল জব্দ অভিযান অব্যাহত থাকবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ