রবিবার , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোপন কথা ফাঁস : শুটিংয়ে মারধর করতেন বানসালি!

প্রকাশিত হয়েছে- সোমবার, ৪ জুলাই, ২০২২

২০০৬ সাল। সঞ্জয় লীলা বানসালির ছবি ‘সাঁওয়ারিয়া’ দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল রণবীর কাপুরের। তার আগেও অবশ্য বানসালির সঙ্গে কাজ করেছেন রণবীর। ২০০৪ সালে ‘ব্ল্যাক’-এর সেটে পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছিলেন ঋষি-পুত্র। কিন্তু সব মিলিয়ে বানসালির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বলতে গেলেই শিউরে ওঠেন রণবীর। তবে শুধুই কি ভয়? এক সাক্ষাৎকারে জানান, রীতিমতো অত্যাচার চলেছিল তার ওপর।

১৮৪৮ সালে রুশ লেখক ফিয়োদোর দস্তয়েভস্কির লেখা ছোটগল্প ‘হোয়াইট নাইটস’ অবলম্বনে ‘সাঁওয়ারিয়া’ বানিয়েছিলেন সঞ্জয় লীলা বানসালি। সেই ছবির সেটে প্রায় লাঠি হাতে দাপিয়ে বেড়াতেন পরিচালক। রণবীরের কথায়, আমি সেটে হাঁটু গেড়ে বসেছিলাম, তিনি আমাকে মারছিলেন… সেটা এমনই অসহ্য হয়ে যাচ্ছিল একটা সময়ের পর যে, আমার পক্ষে কাজ করা সম্ভব হচ্ছিল না। অভিনয়ের জগতে আসার ১০-১১ মাসের মধ্যেই পালিয়ে বাঁচতে চেয়েছিলাম। কারণ আমি যে খুব সংবেদনশীল, আবেগপ্রবণ, সেটা বুঝতে পেরেছিলেন পরিচালক। সেই মোক্ষম জায়গায় আঘাত হানতেন তিনি।

তবে রণবীর এও স্বীকার করেন, সেই অভিজ্ঞতা থেকেই অভিনয় শিখেছিলেন। এখন যা কাজ করেন, তার ভিত্তিও সেই শুরুর দিনগুলো। বানসালি তাকে কত কী যে শিখিয়েছেন, সেসব এখন বোঝেন অভিনেতা। রণবীরের কথায়, তিনি যথার্থ শিক্ষক।

শীঘ্রই ‘সমশেরা’-য় দেখা যাবে রণবীর কাপুরকে। আদিত্য চোপড়া প্রযোজিত সেই ছবি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে চলেছে ২২ জুলাই৷ রয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ও। যেটি মুক্তি পাবে চলতি বছরের ৯ সেপ্টেম্বর।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ