রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জীবনযুদ্ধে সফল বাক-প্রতিবন্ধী নয়ন আলী 

প্রকাশিত হয়েছে- শনিবার, ৭ মে, ২০২২
টাঙ্গাইলের বাসাইল  উপজেলার রাশড়া গ্রামের নয়ন আলী, বাক-প্রতিবন্ধী হয়ে জীবনযুদ্ধে সফল তিনি।
চা বানোর শেখার পর রাশড়া করিম বাজারে চা দোকান দিয়ে চা বিক্রি করে সংসারের স্বচ্ছলতা ফিরিয়ে এনেছেন। ফুটিয়েছেন সংসারের সবার মুখে হাসি।
বাসাইল সদর ইউনিয়নের রাশড়া  গ্রামের মোঃ নালু মিয়া বড় ছেলে নয়ন আলী,
অভাবী সংসারের দুঃখ-কষ্ট ঘোচানোর জন্য ২০০৭ সালের দিকে বাসাইল সদর ইউনিয়নের করিম বাজারে চা বিক্রয় করা শুরু করেন। এর পর থেকে শুরু হয় জীবন জীবিকার যুদ্ধ, ধীরে ধীরে চা চাহিদা বাড়তে থাকে, নয়ন আলী পিতা নালু মিয়া বলেন  প্রতিদিন প্রায় দুই থেকে তিন হাজার কাফ চা বিক্রয় হয়। এই চা প্রাণ করার জন্য বাসাইল উপজেলা সহ সখিপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে লোকজন আসে। তিনি আরও বলেন এখন আর আমাদের পরিবার অভাব নেই।
স্ত্রী বেলি বেগম, নাবালক এক ছেলে ও এক মেয়ে নিয়ে  সংসার করতেছে। অবশেষে তিনি ঘরে বসেই গৃহস্থালী সামগ্রী ঝাড়ু, শামটা, কূলা, দড়ি-কাচি, হোচা, শিশুদের দোলনা, মাটি কাটার টুপড়ি, খাচি ইত্যাদি তৈরি করেন। ধীরে ধীরে পণ্য সামগ্রী তৈরিতে দক্ষতা অর্জন করেন। এই পণ্য সামগ্রী বাজারে বিক্রয় করে জীবন জীবীকার যুদ্ধে সফল বাক-প্রতিবন্ধী নয়ন আলী।
এ ব্যাপারে উপজেলা সমাজসেবা অফিসার মো. আমিনুল ইসলাম  বলেন, সমাজে প্রতিবন্ধীরা যে বোঝা নয়, নয়ন আলী তার জ্বলন্ত উদাহরণ। তিনি কঠোর পরিশ্রম করে সংসারের দুঃখ-কষ্ট দূর করে পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটিয়েছেন। আমরা তাকে প্রতিবন্ধী ভাতা দিয়ে আসছি। তবে তিনি যদি আমাদের সঙ্গে আবারও যোগাযোগ করেন তবে তার শারীরিক অবস্থা বিবেচনায় আরও সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করব।

 

 

#CBALO/আপন ইসলাম

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ