বুধবার , ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

এমপি হারুণকে বিশ্বাস করে না বিএনপি

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৪ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত এমপিদের শপথ গ্রহণ, সংসদে যোগদান ও প্রধানমন্ত্রীকে ‘আমাদের নেত্রী’ সম্বোধন করে এরইমধ্যে বিএনপির রাজনীতিতে তীব্র সমালোচনার জন্ম দিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশীদ। এবার জাতীয় সংসদের অধিবেশনে ‘মুজিবকোট’ সদৃশ্য কোট পরিধান করে উপস্থিত হওয়ায় নতুন করে দলে নানা সমালোচনা সৃষ্টি করলেন বিএনপির এই সাংসদ। এমপি হারুনের রহস্যময় আচরণে বিস্মিত হয়েছেন বিএনপির নেতৃবৃন্দ। তার বিরুদ্ধে দানা বাঁধছে সন্দেহ। দলের ভেতর গুঞ্জন শুরু হয়েছে, বিএনপির দুঃসময়ে রং পাল্টাতে শুরু করেছেন হারুন। সরকারি দলের আনুকূল্য পেতে তিনি বেশভূষা পরিবর্তন করছেন। তারা কথা-বার্তাও সন্দেহজনক।

 

এমপি হারুন বিএনপি ভাঙ্গার নতুন কৌশল অবলম্বন করছেন কিনা, সেটি খতিয়ে দেখতেও হাইকমান্ডকে অনুরোধ করেছেন দলটির বিভিন্ন সারির নেতারা। জানা গেছে, জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনে ‘মুজিব কোট’ সদৃশ্য একটি কোট পরে যোগ দিয়েছেন বলে আলোচনা চলছে। হঠাৎ করে তার এই আচরণে দলের মধ্যে প্রতিক্রিয়া শুরু হয়েছে। তবে এ বিষয়ে এখনই প্রকাশ্যে কোনও মন্তব্য করতে রাজি নন সিনিয়র নেতারা। বরং তারা বলছেন, এ বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মনোভাব জানার জন্য অপেক্ষায় আছেন দলের নেতারা। বিএনপি নেতারা বলছেন, অনেক নাটকীয়তার পর তারেক রহমান নিজের একক সিদ্ধান্তে দলের সংসদ সদস্যদের শপথ নেওয়ায় অনুমতি দিয়েছিলেন। এখন এমপি হারুনের এমন কর্মকাণ্ডে আগে তার মনোভাব কী সেটা জানার জন্য তাদের অপেক্ষা করতে হবে। আর হারুনও কেন হঠাৎ করে মুজিব কোট পরেছেন, তার কাছ থেকে ব্যাখ্যা শুনতে হবে। তখন তারা এ বিষয়ে দলের করণীয় ঠিক করতে পারবেন।

 

এমপি হারুনকে নিয়ে চলমান বিতর্ক ও নেতৃবৃন্দের বিস্ময়ের বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, বেশ কিছুদিন ধরেই এমপি হারুনের আচরণ-অসংলগ্ন কথা-বার্তা নিয়ে দলের বিভিন্ন পর্যায়ে সমালোচনা হচ্ছে। নতুন করে বিরোধী দলের প্রতীক ‘মুজিবকোট’ সদৃশ্য কোট পরিধান করে সংসদে আলোচনা করে তিনি দলকে বিতর্কের মুখে ফেলেছেন। এর আগে জাতীয় সংসদে বিএনপির এমপিদের যোগদান নিয়েও গোপনে কলকাঠি নেড়েছেন তিনি। তার আচরণে আমরাও বিস্মিত। তার এমন আচরণ দুরভিসন্ধিমূলক কিনা তা খতিয়ে দেখা দরকার। দলকে বিতর্কের মুখে ফেলার কোন অধিকার নেই হারুনের।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ