সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সঙ্কটে মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছে আ.লীগ: কাদের

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৪ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

সাতক দশক ধরে বিভিন্ন সঙ্কটে মানুষের পাশে থেকে আস্থা অর্জনের মাধ্যমে আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে নিজের সরকারি বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, “আমাদের চলমান দুর্বার অগ্রাযাত্রায় কিছুটা ছন্দপতন ঘটিয়েছে বৈশ্বিক মহামারী করোনা। শেখ হাসিনার মানবিক ও দক্ষ নেতৃত্বে আমরা স্রষ্টার অপার রহমতে এ সংকট পাড়ি দিতে সক্ষম হব ইনশাল্লাহ। প্রাকৃতিক দুর্যোগ কিংবা যেকোনো সংকটে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য। সাত দশক ধরে এ দল সংকটে মানুষের পাশে থেকে এ আস্থা অর্জন করেছে।” এদেশের মাটি ও মানুষের ভালোবাসা আওয়ামী লীগের প্রাণশক্তি জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, “সাত দশকের প্রতিটি অর্জনের সাথে ছিল আওয়ামী লীগ।

 

দেশের প্রাচীন এই রাজনৈতিক দল মানুষের আস্থার ঠিকানা, প্রত্যাশার বাতিঘরে রূপ নিয়েছে। অর্জন করেছে মানুষের ভালোবাসা। শেখ হাসিনার নেতৃত্বে বারবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণ তারই নজির।” আওয়ামী লীগের হাত ধরেই এদেশের প্রতিটি গৌরবময় অর্জনের কথা উল্লেখ করে তিনি বলেন, “এদেশের মানুষের মুখে হাসি ফোটাতে যে অবিরাম পথচলা, তা আজও চলছে। জাতির সবচেয়ে কাঙ্ক্ষিত ও প্রাণের অর্জন স্বাধীনতা, যা আওয়ামী লীগের নেতৃতেই অর্জিত হয়েছে। “বায়ান্নর ভাষা আন্দোলন, চুয়ান্ন যুক্তফ্রন্ট নির্বাচন, আটান্নর মার্শাল ল বিরোধী আন্দোলন, ৬২-৬৪’র শিক্ষা আন্দোলন, ছিষট্টির ছয় দফা, আটষট্টির আগরতলা ষড়যন্ত্র মামলা, ঊনসত্তরের অভ্যূত্থান, সত্তরের নির্বাচন, একাত্তরের মার্চব্যাপী বঙ্গবন্ধুর নেতৃত্বে অসহযোগ আন্দোলনের পথ বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা বাঙালি জাতি ও আওয়ামী লীগের সর্বশ্রেষ্ঠ অর্জন।” বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন জানিয়ে তিনি বলেন, “শেখ হাসিনা নিছক কোনো প্রধানমন্ত্রী নন। তার টার্গেট পরবর্তী নির্বাচন নয়, তার ভাবনায় পরবর্তী প্রজন্ম। তাইতো তিনি গ্রহণ করেন ডেল্টা প্লান।

 

“আমাদের অর্জন যেমন আছে তেমনি আরো পথ পাড়ি দেয়া বাকি আছে। বঙ্গবন্ধুর স্বপ্ন আর তার সুযোগ্য কন্যার ভিশন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে এ দলের সকল স্তরের নেতাকর্মীরা প্রস্তুত। মানুষের মুখে হাসি ফোটানোর যে দর্শন তা আমরা বুকে ধারণ করেই এগিয়ে যাব।” অতীতের যেকোনো সময়ের চেয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ এখন অধিকতর সংগঠিত ও শক্তিশালী উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত দলের সিদ্ধান্ত বাস্তবায়নে নেতাকর্মীরা নিবেদিত প্রাণ, সজাগ এবং দলের ইশতেহার বাস্তবায়নে দলের সুশৃঙ্খল কর্মীরা প্রতিশ্রুতিশীল, ঐক্যবদ্ধ।”

 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দেশের জনগণ, নেতাকর্মী এবং শুভানুধ্যায়ীদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি। প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সকল সদস্য, শহীদ সোহরাওয়ার্দী, মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন তিনি।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ