রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নারী ও শিশু নির্যাতন বন্ধে বরিশালে স্মারকলিপি প্রদান

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধকল্পে বরিশাল বিভাগের ১০টি উপজেলা ও সিটি কর্পোরেশনের পক্ষে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা এগারোটায় জেলা প্রশাসকের বরাবরে স্থানীয় সরকারের উপ-পরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
১১টি প্লাটফর্মের পক্ষে স্মারকলিপি প্রদান করেন বরিশাল সিটি প্লাটফর্মের আহবায়ক প্রফেসর শাহ্ সাজেদা, যুগ্ম আহবায়ক স্বপন খন্দকার, আভাসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সঞ্জয় বিশ^াস ও প্রোজেক্ট অফিসার নাসরিন খানম।
জানা গেছে, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধকল্পে ইএসএআইডি এবং ইউকেএইড’র আর্থিক সহায়তায়, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহায়তায় ‘আভাস’ জেলার ১০টি উপজেলায় কাজ বাস্তবায়ন করছে। তারই ধারাবাহিকতায় আভাস ২০১৯ সালের নভেম্বর মাসে ১১টি প্লাটফর্ম গঠনের মাধ্যমে কাজ শুরু করেন।
স্মারকলিপিতে ১১টি প্লাটফর্মের স্থানীয় পর্যায় বিবেচনা করে এ্যাডভোকেসি সভার মাধ্যমে ১১টি ইস্যু মাঠ পর্যায় থেকে তুলে আনা হয়। এসব ইস্যুর মধ্য থেকে জেলা পর্যায়ে সিম্পোজিয়াম সভার মাধ্যমে তিনটি ইস্যু জেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভার জন্য নির্ধারন করা হয়। উপজেলা পর্যায়ে স্থানীয় জনগন সুশীল সমাজ, সাংবাদিক, শিক্ষক, ইয়ুথ নেতৃবৃন্দরা মনে করেন, এসব ইস্যুগুলো নিয়ে কাজ করা হলে নারী নির্যাতন, শিশু নির্যাতন, ধর্ষন, বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব হবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ