মঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

৭৫ দিন পর ভারত থেকে ২৪ পণ্যবাহী ট্রাক বাংলাদেশে

প্রকাশিত হয়েছে- রবিবার, ৭ জুন, ২০২০

মোঃসাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি:

ভারতের কেন্দ্রীয় সরকারের অনুমোদন সত্ত্বেও পশ্চিমবঙ্গ সরকারের অনুমতি না থাকায় দীর্ঘ (৭৫ দিন) সড়কপথে বন্ধ ছিল ভারত ও বাংলাদেশের আমদানি রপতানি বাণিজ্য। পশ্চিমবঙ্গ সরকারের অনুমতি পাওয়ার পরও নানা জটিলতায় আটকে থাকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বানজ্যি।
নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ২৪ ট্রাক ভারত থেকে মটর সাইকেল পণ্য আসলো বাংলাদেশে।

৭ ই জুন রোববার বিকালে সাড়ে ৪ টার দিকে ২৪টি ভারতীয় ট্রাকে করে হিরো মোটর সাইকেল পার্টস এসেছে বেনাপোল বন্দরে।
আমদানি কারণ ছিলো এইচ এম সি এল নিলয়, ঢাকা। দীর্ঘ আড়াই মাসের অধিক সময় আমদানি-রপ্তানি বন্ধ থাকায় তারা মানবতার জীবন যাপন করছিলো।

এদিকে আমদানি-রপ্তানি চালু হওয়ার খবর শুনে বেনাপোল ও পেট্রাপোল বন্দরের হাজার হাজার শ্রমিক কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ।

মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় গত ২৩ শেমার্চ থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি সম্পূর্ণরুপে বন্ধ হয়ে যায়।
কলকাতাতে করোনায় রেড জোন থাকায় তৃণমূল সরকার আমদানি-রপ্তানির অনুমতি দেননি।

বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাসিদুল বিষয়টি নিশ্চিত করে জানান, আড়াই মাস পর রোববার বিকেলে ভারতীয় কর্তৃপক্ষ ২৪টি ট্রাকে মোটর সাইকেল পার্টসের একটি চালান রপ্তানি করেছে। তবে সোমবার থেকে এ পথে আমদানি-রফতানি স্বাভাবিক বলে উভয় দেশের সিএন্ডএফ ব্যবসায়ীরা জানিয়েছেন।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ