সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চাটমোহরে দরিদ্র কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৫ জুন, ২০২০

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশনায়, করোনাভাইরাসসহ বৃষ্টিপাতের কারণে সঠিক সময়ে পাকা ধান ঘরে তুলতে পারছেন না অধিকাংশ কৃষক। এমন পরিস্থিতিতে পাবনার চাটমোহরের চলনবিলের অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ নেতা কর্মী। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি তৌহিদুল ইসলাম পরশের অনুপ্রেরণায় ঢাকা সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম সজিব এর নেতৃত্বে চর ছাইকোলা গ্রামের কৃষক আব্দুর লুতফার এর ২০ শতক জমির পাকা ধান কেটে দেন তারা।

 

ছাত্রলীগের ১৫ জন নেতা-কর্মী ধানকাটা উৎসবে অংশ নেয়। এর আগে করোনা সংকটের ও বৃষ্টিপাতের কারনে ধান কাটা শ্রমিক না পেয়ে হতাশায় ভুগছিলেন কৃষক লুতফার। এ কথা জানতে পেরে বাঙলা কলেজ ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম সজিব অসহায় এই কৃষকের ধান কেটে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ ব্যাপারে কৃষক লুতফার বলেন, ‘ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছিলাম না। ধান কেটে দিয়ে আমার খুব উপকার করিছে ছাত্রলীগের ছেলেরা। আমি তাদের কাছে কৃতজ্ঞ’।

জানতে চাইলে, বাঙলা কলেজ ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম সজিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তৌহিদুল ইসলাম পরশ’র নির্দেশে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি আমরা।আমাদের এই কর্মকাণ্ড অব্যাহত থাকবে। ধানকাটা উৎসবে অংশ নেয় বাঙলা কলেজ ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম সজিব, ছাত্রলীগ কর্মী নাইম হোসেন,সাব্বির হোসেন,শাকিল,শাহিনুর রহমান, বুলবুল জয় ,জনি হোসেন, মিজানুর রহমান,সোহেলসহ প্রমুখ।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ