শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নড়াইলে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

স্টাফ রিপোর্টার:

নড়াইলের কালিয়ার পেড়লী ইউনিয়ন পরিষদ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এবার দুই নম্বর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহেদা খানমের বিরুদ্ধে ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের জন্য সরকারের বরাদ্দকৃত ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় পেড়লী ইউপির ৯ জন সদস্য ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেছেন।অভিযোগের বিবরণে জানা যায়, প্রথমে দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল চুরির দায়ে পেড়লী ইউপির নির্বাচিত চেয়ারম্যান মো. জারজিদ মোল্যা দুদকের মামলায় গ্রেফতার ও পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়ার পর ইউপি সদস্য ও ১ নম্বর প্যানেল চেয়ারম্যান মো. শাহজাহান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। দুই মাসের মধ্যে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকার তালিকায় স্বজনপ্রীতির অভিযোগে তিনিও ওই পদ থেকে বরখাস্ত হন।

 

এরপর ২ নম্বর প্যানেল চেয়ারম্যান ও ২ নম্বর সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য জাহেদা খানম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি দায়িত্ব গ্রহণের সঙ্গে সঙ্গে পেড়লী ইউনিয়নের দুস্থ মানুষের জন্য ঈদুল আজহা উপলক্ষে ১০ টন চাল বরাদ্দ দেয় সরকারের সংশ্লিষ্ট বিভাগ। বরাদ্দকৃত চালের মধ্যে ৩ টন চাল বিতরণ না করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহেদা খানম আত্মসাৎ করেন বলে অভিযোগ করা হয়েছে। এছাড়া জাহেদা খানম বরখাস্তকৃত চেয়ারম্যান জারজিদ মোল্যার সব দুর্নীতি ও অপকর্মের অন্যতম সহযোগী বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহেদা খানম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো দুর্নীতির সঙ্গে জড়িত নই। কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা বলেন, পেড়লী ইউপি সদস্যদের অভিযোগ হস্তগত হয়েছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ