বৃহস্পতিবার , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় হাতি দিয়ে চাঁদাবাজি

প্রকাশিত হয়েছে- বুধবার, ১২ আগস্ট, ২০২০

চলনবিলের আলো ভাঙ্গুড়া অফিস:

পাবনার ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন হাট বাজারে চলছে হাতি দিয়ে চাঁদাবাজি। চলতি পথে সড়কের মাঝখানে গাড়ি থামিয়ে আদায় করা হচ্ছে টাকা। প্রায়ই এমন চাঁদাবাজির কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে পথচারী ও ব্যবসায়ীরা।কিছুতেই কমছে না হাতি দিয়ে চাঁদাবাজির এই দৌরাত্ম। প্রায়ই উপজেলার কোনো না কোনো এলাকায় চোখে পড়ছে হাতি দিয়ে চাঁদাবাজির এমন দৃশ্য।

বুধবার বিকাল ৫.৩০টায় সরেজমিনে ভাঙ্গুড়া পৌরসভা এলাকায় দেখা যায়, বড় আকৃতির একটি হাতির পিঠে বসে আছে ৩০ বছর বয়স বয়সী এক যুবক। নাম তার সজল। সড়কের পাশে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে গিয়ে হাতি শুঁড় উঁচিয়ে সালাম দিয়ে এবং গর্জন শুনিয়ে কিছু ক্ষেত্রে ভয় দেখিয়ে কৌশলে প্রতিটি দোকান থেকে ২০ টাকা থেকে ৫০ টাকা করে নিচ্ছে হাতির মাহুত। এই টাকা আদায়ে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকার মানুষ।

রিক্সা চালক হেলাল উদ্দিন ও সিএনজি চালক আমিনুল ইসলামসহ অনেকে জানান, হাতি দিয়ে সড়কের উপর গাড়ি থামিয়ে টাকা আদায় করাতে যানজট সৃষ্টিসহ যাত্রীদের মূল্যবান সময় নষ্ট হয়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে হাতির পরিচালনাকারী (মাহুত) সজল বলেন, তার হাতির খাবারের জন্য বাধ্য হয়ে দোকানে দোকানে ঘুরে বা বিভিন্ন গাড়ি থামিয়ে টাকা তুলতে হয়।

এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ওসি মুহম্মদ আনোয়ার হোসেন বলেন, হাতি দিয়ে চাঁদা আদায়ের বিষয়ে এখনও কেউ কোন অভিযোগ করেনি। তবে বিষয়টি খুব দুঃখজনক ও আইন বহির্ভূত কাজ।খোঁজ খবর নিয়ে হাতি দিয়ে চাঁদা আদায় কারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ