বুধবার , ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গুরুদাসপুরে এক বছরেও সংস্কার হয়নি ১ কিলোমিটার সড়ক

প্রকাশিত হয়েছে- বুধবার, ১২ আগস্ট, ২০২০

আখলাকুজ্জামান, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি:
নাটোরের গুরুদাসপুর পৌর সদরের নাড়িবাড়ি মোড় থেকে নাজিরপুর ব্রীজঘাট পর্যন্ত ১১ কিলোমিটার পাকা সড়কের সংস্কার কাজে সংশ্লিষ্টদের অবহেলা ও ধীরগতির কারণে এক বছরে এক কিলোমিটার সড়কও সংস্কার হয়নি। গত বছরের অক্টোবর মাসে ৩৩ কোটি টাকা ব্যয়ে মেসার্স সরকার কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ওই সড়ক সংস্কার শুরু করে। তখন নি¤œমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগের প্রেক্ষিতে সংস্কার কাজ বন্ধ করে দেয় সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। চলতি বছরের জুন মাসের মধ্যে সেই সড়কের কাজ শেষ হওয়ার কথা ছিল।

কিন্তু সংস্কার না হওয়ায় ঝুঁকিপূর্ণ এই সড়কে ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পাথরের সলিং কার্পেটিং দেবে গিয়ে ছোটবড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি জমে সেসব গর্ত পরিণত হয়েছে মরণফাঁদে। ব্রীজ-কালভার্টগুলোর ইটপাথর ও মাটি ধসে যাওয়ার ফলে ট্রাক, মাইকো, কার, টেম্পু, ট্রলি, মোটরসাইকেল, অটো ভ্যান-রিক্সাযোগে চলাচলের সময় প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছে জনসাধারণ। বিভিন্ন যানবাহন গর্তে উল্টে গিয়ে কালভার্টের রাস্তায় পড়ে থাকায় অন্যান্য যানবাহন চলাচল করতে পারছেনা। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সড়ক সংলগ্ন বাসিন্দাদেরও। যেকোন মুহুর্তে যানবাহনসহ পথচারীরা বড় ধরণের সড়ক দুর্ঘটনার শিকার হতে পারে।

স্থানীয়রা জানান, চরম দুর্ভোগ উপেক্ষা করেই ওই সড়কে প্রাণভয়ে যাতায়াত করতে হয়। স্থানীয় কোনো জনপ্রতিনিধি বা কর্মকর্তা কেউ খোঁজ নেয় না। ইটপাথর ও পাটকেলের আঘাত খেয়ে হাঁটাচলা করতে হচ্ছে। ভাঙা রাস্তায় গাড়ি চলাচলে ধীরগতির কারণে সময়মত কর্মস্থলে যাওয়া যায়না। তাছাড়া গাড়ির ঝাকুনিতে শরীরিকভাবে অসুস্থবোধ হয়। এতে এলাকার মানুষ যেন নিরীহ হয়ে পড়েছে। তবু দেখার কেউ নেই।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ