শনিবার , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নওয়াপাড়ার ভৈরব নদঅবৈধ দখল : ক্রমে খালে পরিনত

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

স্টাফ রিপোর্টার:

যশোরের নওয়াপাড়া শিল্পশহরের প্রাণ ভৈরব নদ দিনে দিনে খালে পরিণত হচ্ছে। হারিয়ে যাচ্ছে তার ঐতিহ্য। কমছে গভীরতা। সরেজমিনে দেখা গেছে, শিল্পশহর নওয়াপাড়ার পাশ দিয়ে বহমান ভৈরব নদটি স্বার্থন্বেষী মহলের অপতৎপরতায় খালে পরিণত হচ্ছে। জয়েন্ট ট্রেডিং ও পরশ এন্টারপ্রাইজের মালিক আনিসুর রহমান ড্রেজার দিয়ে ভৈরব নদ থেকে বালি উত্তোলন করে ও মাটি দিয়ে ভরাট করে নদের দুইশ গজ ভেতরে ঢুকে মালামাল লোড-আনলোডের জন্যে ছয়টি জেটি নির্মাণ করেছে। ফলে নদ তার স্বাভাবিক গতি হারিয়ে নব নির্মিত জেটির অপর পাশের সাধারণ মানুষের জমি ভেঙে বিলীন করছে। নদের ওপর নবনির্মিত ভৈরব সেতু মারাত্মক ঝুঁকির মুখে পড়ছে।

 

এতে নদে বার্জ, কার্গো, ট্রলার, নৌকাসহ বিভিন্ন প্রকার বাহন চলাচলে বিঘœ ঘটছে ও দুর্ঘটনার শিকার হচ্ছে। জয়েন্ট ট্রেডিং ও পরশ এন্টারপ্রাইজের মালিক আনিসুর রহমানের সাথে সাংবাদিকরা দেখা করতে চাইলে কর্তব্যরত ব্যবস্থাপক জানান, স্যার ব্যস্ত আছেন। দেখা করতে পারবেন না। আনিসুর রহমানের মেবাইল ফোনে বার বার কল দিলেও তিনি রিসিভ করেননি। দখলের বিষয়ে জানতে চাইলে বিআইডব্লিউটিএ’র স্থানীয় সচিব মো. মাসুদ বলেন, নদ দখলদার জয়েন্ট ট্রেডিং ও পরশ এন্টারপ্রাইজের মালিক আনিসুর রহমানকে বার বার সতর্ক করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ