শনিবার , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

অভয়নগরে জমি কেনার টাকা দিয়ে বিপাকে গৃহবধু, বিচারের আশায় ঘুরছে দ্বারে দ্বারে

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

মোঃ কামাল হোসেন অভয়নগর প্রতিনিধি:

অভয়নগরে জমি কেনার টাকা দিয়ে বিপাকে পড়েছেন গৃহবধু রহিমা বেগম। মধ্যস্ততাকারী জমি লিখে না দিয়ে হাতিয়ে নিয়েছে প্রায় পাঁচ লাখ টাকা। মামলাও করেছেন গৃহবধুর মেয়ে ফাতেমার নামে। ন্যায় বিচারের আশায় মা-মেয়ে ঘুরছে দ্বারে দ্বারে। ভুক্তভোগী রহিমা বেগম জানান, সে অভয়নগর উপজেলা বাঘুটিয়া ইউনিয়নের সিংগাড়ী গ্রামের বখতিয়ার রহমান শেখের স্ত্রী। ২০১৯ সালে ভাটপাড়া মৌজার ১১৩৯ ও ৮৮১নং খতিয়ানে শিবনগর গ্রামের অভিমান্য বিশ্বাসের ৪২ শতাংশ জমি ক্রয়ের জন্য প্রায় পাঁচ লাখ টাকা প্রদান করেন মধ্যস্ততাকারী জাহানারা বেগমকে। এসময় জমি মালিক অভিমান্যর ছেলে অনুপ বিশ্বাস উপস্থিত ছিলেন। জমি কেনার নগদ টাকা দেওয়ার সময় মধ্যস্ততাকারী জাহানারা বেগমের কাছ থেকে একটি চেক নেন তিনি। তিনি আরও জানান, জমি লিখে না দিয়ে ঘোরাতে থাকেন ম্যধস্ততাকারী জাহানারা বেগম।

 

এক পর্যায়ে স্থানীয় ভাটপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দিলে উপভয় পক্ষকে ক্যাম্পে তলব করা হয়। তদন্ত কর্মকর্তা দারোগ আতিকুল ইসলাম জাহানারা বেগমকে টাকা ফেরত দিতে বলেন। এসময় জাহানারা বেগম টাকা ফেরত দিতে অস্বীকার করে বলেন, টাকা আমি দেবনা প্রয়োজনে ফাঁসিতে ঝুলব। বর্তমানে জাহানারা বেগম আমার ওই টাকা দিয়ে শিবনগর গ্রামে জমি কিনে বাড়ি করে বসবাস করছেন। এসআই আতিকুল জানান, সমাধানের উদ্দেশ্যে উভয় পক্ষকে ক্যাম্পে তলব করা হয়। সমাধান না হওয়ায় আদালতে যেতে পরামর্শ দিয়েছিলাম। জমির মালিক অভিমান্য বিশ্বাস জানান, জমি কেনার জন্য রহিমা বেগম আমাকে টাকা না দিয়ে মধ্যস্ততাকারী জাহানারা বেগমকে টাকা দেয়। জাহানারা বেগম টাকা না দিয়ে ঘোরাতে থাকালে আমি জমি অন্যত্র বিক্রি করে দিয়েছি। রহিমা বেগমের মেয়ে ফাতেমা বেগম জানান, জাহানারা বেগম আমার বাড়িতে এসে সোনালী ব্যাংক বসুন্দিয়া শাখার একটি চেক বই (৮ পাতা) চুরি কওে নিয়ে যায়। এঘটনায় আমি অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি করি। আমার স্বাক্ষর জাল করে জাহানারা বেগম ওই শাখায় টাকা তুলতে গেলে চেকের স্বাক্ষরে মিল না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করে দেয়। পরে প্রতারক জাহানারা বেগম আমার নামে আদালতে একটি মামলা করে।

 

পক্ষান্তরে জাহানারা বেগমের দেওয়া চেক ডিজঅনার হলে আমার মা তাঁর বিরুদ্ধে মামলা করেন। বর্তমানে মামলাটি যশোর পিবিআই এ তদন্তাধিন আছে। মা ও মেয়ে জানান, দীর্ঘ এক বছর ধরে টাকা ফেরত পাওয়ার আশায় আমরা দ্বারে দ্বারে ঘুরছি। এ ব্যাপারে জাহানারা বেগমের ০১৭৫৭-৫৪৬২৯০ নাম্বারে যোগাযোগ করা হলে আমিও টাকা পাবো বলে তিনি মোবাইল কেটে দেন। জমি লিখে না দেয়ায় সন্তানের হাতে মা-বাবা জখম অভয়নগর (যশোর) প্রতিনিধি যশোরের অভয়নগরে ছেলে আল-আমিনের (২৪) নামে জমি লিখে না দেয়ায় মা-বাবাকে পিটিয়ে জখম করা হয়েছে। ঘটনাটি ঘটে সোমবার দুপুরে উপজেলার নওয়াপাড়া বাজারের শুপারী পট্টি এলাকায়। আহত মা মাসুমা বেগম ও বাবা জালাল মুন্সি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। আহত জালাল মুন্সি জানান, সে নওয়াপাড়া বাজারে ভাংগাড়ী ব্যবসা করে বুইকারা গ্রামের ঠাকুরপাড়ায় পাঁচ শতক জমি ক্রয় করেন। তাঁর ক্রয়কৃত জমি ছেলে আল-আমিনের নামে লিখে দেয়ার জন্য বিভিন্ন সময় চাপ প্রয়োগ করে। লিখে না দেওয়ায় ইতোপূর্বে কয়েক দফা আমাকে ও আমার স্ত্রীকে মারপিট করে সে।

 

যার লিখিত অভিযোগ অভয়নগর থানায় রয়েছে। তিনি আরও জানান, ঘটনার দিন সোমবার দুপুরে পূনরায় জমি লিখে নেয়ার জন্য আল-আমিন আমাকে বাড়ি থেকে ডেকে রাস্তায় নিয়ে যায়। জমি লিখে দিতে না চাইলে সে রাস্তার উপর ফেলে আমাকে হকস্টিক দিয়ে এলাপাথাড়ি মারপিট শুরু করে। আমার স্ত্রী এগিয়ে আসলে তাকেও পিটিয়ে জখম করে হাত ভেঙ্গে দেয় হয়। আমাদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে আল-আমিন পালিয়ে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে আমাদের দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় অভয়নগর থানায় লিখিত অভিযোগের প্রস্তুতি চলছে।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ