সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফিরে পাওয়া সেই হেলালের অসহায় পরিবারের পাশে সহায়তা নিয়ে ওসি

প্রকাশিত হয়েছে- সোমবার, ১০ আগস্ট, ২০২০

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি:
মানসিক প্রতিবন্ধি হেলাল (৪০)। সে নাটোরের গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় মধ্যমপাড়া মহল্লার মৃত আক্কাছ মন্ডলের অসহায় ছেলে। ১৪ বছর আগে হারিয়ে যায়। অবশেষে বরিশালের খোকন নামের এক ব্যবসায়ী নাটোরের ব্যবসায়ী তারেক মিয়ার সহযোগিতায় ২৯ জুলাই বুধবার হেলালকে বরিশাল থেকে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন।

এ খবর শুনে গুরুদাসপুর থানার ওসি মো. মোজাহারুল ইসলাম রোববার বেলা ১১টার দিকে হেলালকে দেখতে তাদের বাড়িতে যান। তাদের আসহায়ত্ব দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন ওসি। হেলালের মা সাজেদা বেওয়ার হাতে তুলে দেন খাদ্য সহায়তা। এভাবেই মানবতার প্রস্ফুটিত দৃষ্টান্ত স্থাপন করেছেন এই পুলিশ অফিসার। তাছাড়া দয়া পরবশ ব্যবসায়ী খোকনের সহযোগিতায় হেলালকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ায় ওই পরিবারে যেন ঈদ আনন্দ চলছে।

ওসি মোজাহারুল ইসলাম বলেন, ২৬ বছর আগে হেলালের বাবা মারা যান। হেলালকে নিয়ে মা সাজেদা কোনোমতে দিনযাপনের এক পর্যায়ে হেলাল হারিয়ে যায়। এরপর তার মা অসহায় বৃদ্ধ হয়ে পরেন। বয়সের ভাড়ে নুয়ে পড়েছেন তিনিও। হেলাল মানসিক প্রতিবন্ধি হওয়ায় তেমন কাজ কর্ম করতে পারেন না। তাদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। অসহায়দের জন্য গুরুদাসপুর থানা পুলিশের পক্ষ থেকে এই সহায়তা প্রদান অব্যহত থাকবে।

স্থানীয়রা জানান, ছোটবেলা থেকেই হেলাল খুব নম্রভদ্র কিন্তু মানসিক রোগী। যেখানে সেখানে ঘুরে বেড়াতো। বাড়ি থাকেনা, আবার আসে। বরিশাল কোর্টরোডের নাছির স্টোরের মালিক মো. খোকন জানান, প্রায় ১২ বছর আগে হেলাল বরিশালে আসে। পাগল বেশে ঘুরে বেড়ায়। ঘরোয়া ও আকাশ হোটেল থেকে তাকে মাঝে মধ্যে খাবার দেওয়া হতো। অনেকের টুকিটাকি কাজও করে দিত হেলাল। এভাবে এলাকায় তার সততা ও পরিচিতি বৃদ্ধি পায়। ব্যবসায়ী খোকন তাকে বিভিন্নভাবে সহযোগিতা করতো। হেলালও তার দোকানের জন্য পাইকারী মালামাল কিনে আনতো। বিশ্বাসী হওয়ায় খোকন তাকে ভালবাসতেন এবং বিভিন্নভাবে সহযোগিতা করতেন।

উপদেষ্ঠা সম্পাদক মোঃ গোলাম হাসনাইন রাসেল-০১৭১১-৪১৭৮৮০, সম্পাদক ও প্রকাশক মোঃ রফিকুল ইসলাম রনি-০১৭১৩-৫৮২৪০৬, নির্বাহী সম্পাদক মোঃ রায়হান আলী-০১৭৫১-১৫৫৪৫৫, বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম আপন-০১৭৪০-৩২১৬৮১। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ মেছের উদ্দিন সুপার মার্কেট ভবন, হান্ডিয়াল বাজার, চাটমোহর, পাবনা থেকে প্রকাশিত। ঢাকা অফিসঃ তুষারধারা, আর/এ, সেক্টর ১১, রোড নং ০৭, যাত্রাবাড়ী, ঢাকা-১৩৬২। বার্তা কার্যালয়ঃ অষ্টমনিষা বাজার, ভাঙ্গুড়া, পাবনা। প্রকাশক কর্তৃক সজল আর্ট প্রেস, রূপকথা গলি, পাবনা থেকে মুদ্রিত। মোবাইল নম্বর-০১৭৪৯-০২২৯২২,ই-মেইল- newscbalo@gmail.com / editorcbalo@gmail.com / www.chalonbileralo.com

২০২৪ এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ