সোমবার, ১৬ মে ২০২২, ১০:২০ পূর্বাহ্ন
ই-পেপার

বিজ্ঞান অলিম্পিয়াডে লামায় কলেজ বিভাগে ১ম কোয়ান্টাম কসমো কলেজ

মোঃ নাজমুল হুদা,লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
আপডেট সময়: শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ২:৪৭ অপরাহ্ণ

বান্দরবানের লামা সরকারি মাতামুহুরী কলেজে অনুষ্ঠিত বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি. আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২-এর প্রাথমিক বাছাই পর্বের উচ্চ মাধ্যমিক পর্যায়ে সাত জন বিজয়ীর মধ্যে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের দুজন শিক্ষার্থী প্রথম ও সপ্তম স্থান অধিকার করে। প্রথম হয় দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আবরার রাফি ও সপ্তম স্থান পায় একাদশ শ্রেণির পারভেজ আলম। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল।

বিজ্ঞান শিক্ষার উন্নয়ন ও শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তোলাই এই অলিম্পিয়াডের মূল লক্ষ্য। গতকাল ২১ জানুয়ারি দেশের ৮টি বিভাগের ২৮টি কেন্দ্রে বিভাগীয় অলিম্পিয়াড নামে নির্বাচিতদের নিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য ৯ ও ১০ জানুয়ারি বান্দরবান পার্বত্য জেলার উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা ২০২১-এ লামা উপজেলার লামা টাউন হলে ষষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায়  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উভয় বিভাগেই প্রথম হয় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান প্রোজেক্টে ড্রোন (কোয়াডকপ্টার) তৈরি করেও প্রথম হয়েছে কোয়ান্টাম কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

 

 

চলনবিলের আলো/আপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর পড়ুন

আজকের দিন-তারিখ

  • সোমবার (সকাল ১০:২০)
  • ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি
  • ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
এক ক্লিকে বিভাগের খবর